সর্বশেষ শিরোনাম

মার্চ থেকে শুরু হচ্ছে সপ্তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

Bookmark and Share

21022014113638সংবাদসময়২৪.কম : ১ মার্চ থেকে চিলড্রেন্স ফিল্ম সোসাইটি বাংলাদেশের উদ্যোগে শুরু হতে যাচ্ছে সপ্তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। উৎসব চলবে ৭ মার্চ পর্যন্ত।

উৎসবে দেশের ২১টি ভেন্যুতে ৪০টি দেশের দুই শতাধিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শণ করার উদ্যোগ নিয়েছে আয়োজক কমিটি।

এতে বাংলাদেশি শিশুদের নির্মিত চলচ্চিত্রের একটি প্রতিযোগিতা বিভাগ থাকবে বলে জানা গেছে। থাকবে চলচ্চিত্রবিষয়ক কর্মশালা ও সেমিনার। সারা দেশ থেকে ১২৫ জন শিশু প্রতিনিধি উৎসবে অংশ নেবে। মুন্তাফা মনোয়ারকে চেয়ারম্যান করে ও মুহাম্মদ জাফর ইকবালকে ভাইস চেয়ারম্যান করে ২৫ সদস্য বিশিষ্ট উৎসব উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে। অপরদিকে উৎবের পরিচালক করা হয়েছে চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলামকে।

শাহবাগের পাবলিক লাইব্রেরি  উৎসবের মূল ভেন্যু। এছাড়াও উৎসবের ছবিগুলো ঢাকার ৫টি, চট্টগ্রামের ৭টি, রাজশাহীর ৪টির সঙ্গে খুলনা, রংপুর, বরিশাল ও সিলেটের একটি করে ভেন্যুতে প্রদর্শিত হবে। উৎসব উপলক্ষে ৫ মার্চ জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে চলচ্চিত্রবিষয়ক কর্মশালা আর ৬ মার্চ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে সেমিনার অনুষ্ঠিত হবে। জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে ৭ মার্চ পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Bookmark and Share

Leave a Reply

Your email address will not be published.


eight + = 16

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>