সর্বশেষ শিরোনাম

বাজারে আসছে উড়ন্ত গাড়ি

Bookmark and Share

fling-car

সম্প্রতি ভিয়েনার প্রযুক্তি মেলায় উড়ন্ত গাড়ির ক্ষুদ্র সংস্করণ উন্মোচন করা হয়। তার আগে গত সপ্তাহেই পরীক্ষামূলক আকাশে উড়েছে ফ্লাইং কার। খুব শিগগির বাজারে আসবে উড়ন্ত গাড়ি অ্যারোমোবিল থ্রি পয়েন্ট জিরো।

এই উড়ন্ত গাড়ি দেখতে আর পাঁচটা গাড়ির মতোই। তবে ডানা মেলে সে যখন আকাশে পাড়ি দেয়, তখন কিন্তু তার সঙ্গে সেই রূপকথার পক্ষীরাজ ঘোড়ার কোনো তফাত থাকে না।

প্রায় ২৫ বছর ধরে পরীক্ষা-নিরীক্ষার পর এবার সত্যি সত্যিই অ্যারোমোবিলের সৌজন্যে বাজারে আসছে ফ্লাইং কার। তারাই তৈরি করেছে এই অত্যাধুনিক উড়ন্ত গাড়ি। গাড়িতে রয়েছে হাইটেক ককপিট এবং ভাঁজ করা যায় এমন ডানা। ফলে আকাশে ওড়া শেষ হয়ে গেলে মাটিতে নামতেও কোনো সমস্যা নেই।

সম্প্র্রতি ভিয়েনার প্রযুক্তি মেলায় আত্মপ্রকাশ করল এই উড়ন্ত গাড়ি। তার আগে অবশ্য অস্ট্রেলিয়ার আকাশে বেশ কয়েকবার চক্কর দিয়েছে অ্যারোমোবিল। উড্ডয়নে খুব একটা সমস্যা না হলেও, বাণিজ্যিকভাবে উৎপাদন শুরুর আগে সংস্থার ইঞ্জিনিয়াররা আরও পরীক্ষা-নিরীক্ষা চালাতে চান।

অ্যারোমোবিল এমনভাবে তৈরি যাতে স্থল ও আকাশ দু’জায়গায়ই সমান গতিতে সে ছুটতে পারবে। আর সবথেকে বড় কথা হলো টেক-অফ এবং ল্যান্ডিংয়ের জন্যও তার খুব বেশি জায়গা লাগবে না। বাড়ির পাশে মাত্র ৫০ মিটার ফাঁকা জায়গা থাকলেই যথেষ্ট।

তথ্যসূত্র: জিনিউজ

 

Bookmark and Share

Comments are closed.