সর্বশেষ শিরোনাম

মোদির সফর: রাজধানীতে নিশ্ছিদ্র নিরাপত্তা

Bookmark and Share

image_230290.polish-3

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার সফরসঙ্গীদের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে কাজ শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ), র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব), ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাক্টিকস (সোয়াত) ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা সার্বিক নিরাপত্তায় ইতোমধ্যে যৌথভাবে মাঠে নেমেছেন। ডিএমপি ও র‌্যাব সূত্রে জানা যায়, সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা একাধিক বৈঠক করেছেন। সে অনুযায়ী নিরাপত্তার দায়িত্বে সংশ্লিষ্ট সবাইকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দফতর ও র‌্যাব সদর দফতর থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিএমপি সদর দপ্তরের যুগ্ম কমিশনার (অপারেশন) মীর রেজাউল আলম জানান, ভারতের প্রধানমন্ত্রী মোদির সফরকে কেন্দ্র করে বিশেষ নিরাপত্তার পরিকল্পনা হয়েছে। তিনি বলেন, পরিকল্পনা অনুযায়ী পুলিশের প্রটেকশন, ট্রাফিক ও ক্রাইম বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া মোদি ও তার সফরসঙ্গীরা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর থেকে ফিরে যাওয়া পর্যন্ত সর্তক অবস্থানে থাকবে পুলিশ। তিনি যে হোটেলে উঠবেন (হোটেল সোনারগাঁও) এবং যে সব স্থান পরিদর্শন করবেন, সে সব স্থানে থাকবে পুলিশের বিশেষ নজরদারি। রাস্তায় ডাইভারশন দিয়ে যানচলাচল নিয়ন্ত্রণ করা হবে বলেও জানান তিনি।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা আর্মড পুলিশ ব্যাটেলিয়ান (এপিবিএন)’র সিনিয়র এসপি আলমগীর শিমুল বাংলানিউজকে জানান, ভারতের প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে বিভিন্ন সংস্থার মধ্যে একাধিক বৈঠক হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন এপিবিএন সদস্যরা। তিনি বলেন, নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে শাহজালাল বিমানবন্দরের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সংস্থার সঙ্গে যৌথভাবে কাজ করবে আর্মড পুলিশ ব্যাটেলিয়ান (এপিবিএন)। র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ভারতের প্রধানমন্ত্রীর নিরাপত্তায় অন্যান্য বাহিনীর মতোই মাঠে থেকে কাজ করছে র‌্যাব।

Bookmark and Share

Comments are closed.