সর্বশেষ শিরোনাম

গণজাগরণ মঞ্চের বিবৃতি

Bookmark and Share

 

11953291_10208029803889497_5066646783081893798_o

 

 

বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সভাপতি দাবিদার এডভোকেট আব্দুল বাসেত মজুমদার যুদ্ধাপরাধী ও জামাতের প্রত্যক্ষ দোষর ডা. জাফরুল্লার পক্ষে আইনী লড়ায়ে গণজাগরণ মঞ্চের  ক্ষোভ ও নিন্দা । 

গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক কামাল পাশা চৌধুরী ও এফ এম শাহীন এর যুক্ত বিবৃতিতে জানান, গণ-স্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী অতি সম্প্রতি প্রকাশ্যে জামাত-যুদ্ধাপরাধীর পক্ষে অবস্থান গ্রহণ করে মুক্তিযুদ্ধের চেতনা ও ইতিহাসের বিরুদ্ধে নানা রকম অপপ্রচার চালিয়ে যাচ্ছে । গণহত্যার শহীদের সংখ্যা, জামাতের ৭১ এর ভূমিকা সহ সকল ইতিহাসকে তিনি বিকৃত ভাবে উপস্থাপন করে যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম বন্ধ করার চক্রান্তে প্রত্যক্ষ ভাবে নিয়োজিত হয়েছে । তার এই ধারাবাহিকতায় আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুনালকে বিতর্কিত করার লক্ষ্যে ডা. জাফরুল্লাহ ট্রাইবুনালের-২ এর তিন বিচারপতিকে মস্তিস্ক বিকৃত বলে প্রকাশ্য মিডিয়ায় বক্তব্য রাখেন । যাতে দেশের মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সকল মহল খুবই মর্মাহত ও ক্ষুব্ধ হয়ে উঠেন ।

এই প্রেক্ষিতে গণজাগরণ মঞ্চের পক্ষ থেকে আমরা দুইজন সহ তিনজন বিশিষ্ট মুক্তিযুদ্ধা মনোরঞ্জন ঘোষাল, আলী আজগর ও নজরুল ইসলাম, বাদী হয় ট্রাইব্যুনাল-২ এ ডা. জাফরুল্লার বিরুদ্ধে অবমানমা মামলা দায়ের করি । মামলার বিচার কার্য আইনের নিজস্ব আইনে চলবে এটাই স্বাভাবিক। আমাদের এর পক্ষে-বিপক্ষে কোন বক্তব্য নেই । কিন্তু বাসেত মজুমদারের মত একজন আইনজীবী যাকে আমরা  মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের একজন আইনজীবী হিসেবে এতদিন চিনতাম । কিন্তু তিনি কি করে যুদ্ধাপরাধীদের রক্ষা কাজে নিয়োজিত একজন ব্যক্তির আইনজীবী হিসেবে নিজেকে নিয়োজিত করেন ।

উল্লেখ্য :-এর পূর্বে জাফরুল্লাহ এর মামলায় জামাত ও যুদ্ধাপরাধীদের পক্ষের চিহ্নিত আইনজীবীদেরকেই দাড়াতে দেখেছি । এই প্রেক্ষিতে আমাদের মনে প্রশ্ন জাগতেই পারে এডভোকেট বাসেত মজুমদার কি একজন মুখোশধারী বঙ্গবন্ধুর সৈনিক ?

এই মুক্তিযুদ্ধের সকল মহল ও আইনজীবীগণকে এডভোকেট বাসেত মজুমদার সহ এই ধরনের স্ববিরুধী চরিত্রের মানুষকে পেশাজীবী থেকে সাবধান থাকার আহবাদ জানাচ্ছি।

বার্তা প্রেরক

-সাহেদ আহমেদ সজল

 

 

Bookmark and Share

Comments are closed.