সর্বশেষ শিরোনাম

২৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে বিপিএল

Bookmark and Share
image_260359.bpl logo_312985.png

দীর্ঘ অপেক্ষা শেষে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) তৃতীয় আসর আগামী ২৫ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। আজ সোমবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সভা শেষে ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় বলেন, আগামী ২৫ নভেম্বর থেকে আসর শুরু হবে। যা চলবে ২৫ ডিসেম্বর পর‌্যন্ত। বোর্ডের অনুমতি পেলেই এই সূচী চুড়ান্ত হবে। তবে আসন্ন আসরে কয়টি দল অংশ নেবে সে সিদ্ধান্ত এখনো বোর্ড নেয়নি বলে জানান তিনি।
এর আগে ২০১২ ও ২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টির প্রথম দুটি আসর আয়োজন করা হয়েছিল। প্রথম আসরে ঢাকা গ্লাডিয়েটর্স, বরিশাল বার্নাস, চিটাগং কিংস, সিলেট রয়েলস, দুরন্ত রাজশাহী এবং খুলনা রয়েল বেঙ্গল অংশগ্রহণ করে। দ্বিতীয় আসরে যোগ হয় রংপুর রাইডার্স। তবে বিপিএলের তৃতীয় আসরে দলের সংখ্যা বাড়তে পারে বলে আভাস পাওয়া গেছে। নতুন করে দলগুলোর মালিকানা কিনতে এরই মধ্যে ১২টি প্রতিষ্ঠান আবেদন করেছে বিসিবির কাছে।
উল্লেখ্য করা যেতে পারে, বিসিবির তত্ত্বাবধানে ২০১২ সালে বিপিএলের প্রথম আসর বসে। তারই ধারাবাহিকতায় ২০১৩ সালে অনুষ্ঠিত হয় দ্বিতীয় আসর। তবে, সে আসরে ফিক্সিং কেলেঙ্কারি ও দেশি-বিদেশি ক্রিকেটারদের বকেয়া পাওনা ফ্র্যাঞ্চাইজিগুলো পরিশোধ না করায় আয়েজনের ধারাবাহিকতা রক্ষা করা যায়নি। এক বছর বিরতি দিয়ে আবার মাঠে গড়াতে যাচ্ছে বিপিএল।

Bookmark and Share

Comments are closed.